ছাত্রলীগের সাবেক নেতার তালিকায় নেই শোভন-রাব্বানী!

০৪ জানুয়ারি ২০২০, ১৯:৪২

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হচ্ছে আজ শনিবার। দেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকীর দাওয়াত থেকে বঞ্চিত হওয়ার পর এবার সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকের পরিচয় পর্বেও নাম নেয়া হয়নি শোভন-রাব্বানীর।

আওয়ামী লীগের প্রেসেডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও পুনর্মিলনী অনুষ্ঠানে সকল সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদককে পরিচয় করিয়ে দেন। কিন্তু এ সময় সাবেকদের মাঝে দুর্নীতি ও চাঁদাবাজির অভিযোগে অপসারিত ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নাম উল্লেখ করেননি তিনি।

ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও পুনর্মিলনী উপলক্ষে সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে জড় হন সারাদেশ থেকে আসা সংগঠনের নেতাকর্মীরা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত আছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও আওয়ামী লীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে আজ পূর্ণ দায়িত্ব দেয়া হয়েছে ছাত্রলীগের দুই শীর্ষনেতা আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্যকে। শনিবার ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তাদেরকে ভারমুক্ত করেন সংগঠনের সাংগঠনিক নেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে সংগঠনের সিনিয়র সহসভাপতি আল নাহিয়ান খান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়। বিতির্কিত কর্মকাণ্ডের জন্য ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে সরিয়ে দিয়ে জয় ও লেখককে দায়িত্ব দেয়া হয়েছিল।

শনিবারের এ পুনর্মিলনী অনুষ্ঠানে ছাত্রলীগের সাবেক নেতাদের আমন্ত্রণ জানানো হলেও শোভন ও রাব্বানীকে আমন্ত্রণ জানানো হয়নি। এ বিষয়ে ছাত্রলীগের পক্ষ থেকে জানানো হয়েছে, হাইকমান্ডের নির্দেশে তাদের আমন্ত্রণ জানানো হয়নি।