ধর্ষকদের মর্মান্তিক শাস্তি চাইলেন অপু বিশ্বাস

০৭ জানুয়ারি ২০২০, ১৫:১৯

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় উত্তাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এমন ঘটনায় অপরাধীদের বিচার ও শাস্তির দাবিতে আন্দোলনে নেমেছে ঢাবি শিক্ষার্থীরা। পাশাপাশি বিভিন্ন সংগঠনও ওই ঘটনার প্রতিবাদে আন্দোলনে সামিল হয়েছে।

এই ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দ্রুত বিচারের দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা। সাধারণ মানুষ থেকে শুরু করে এমন ঘটনার প্রতিবাদ জানিয়েছেন তারকারাও। সেই প্রতিবাদে সম্মতি জানালেন ঢাকাই সিনেমার চিত্রনায়িকা অপু বিশ্বাস।

অপু বিশ্বাস বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বান্ধবীর বাসায় যাওয়ার পথে ধর্ষণের শিকার হন। এটা খুব দুঃখজনক। কিন্তু এর প্রতিকার হতে হবে।’

তিনি আরও বলেন, ‘ধর্ষকদের এমন কোনো মর্মান্তিক শাস্তি দেয়া উচিৎ যা দেখে অন্যরা এই ধরনের জঘন্য কাজ করতে সাহস পাবে না। ধর্ষকদের মনে ভয় জন্মাবে। ধর্ষকদের ওপেন প্লেসে মৃত্যুদণ্ড দেয়া উচিৎ।

এত প্রতিবাদ সত্ত্বেও কোনো প্রতিকার হচ্ছে না! কোনো মা, কোনো বোন, কোনো কন্যা ধর্ষিতা হয়েছে- মানুষ হিসেবে এর চেয়ে লজ্জার আর কী হতে পারে?’

আজ (৭ জানুয়ারি) শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে বিকাল ৪ টায় সংস্কৃতি কর্মীরা ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করবে।