র‌্যাব-জলদস্যু ‘গোলাগুলি’, নিহত ৪

১৫ অক্টোবর ২০১৯, ১৩:৫৫

নিজস্ব প্রতিবেদক

সুন্দরবনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৬) সঙ্গে ‘গোলাগুলির’ সময় কথিত দস্যু বাহিনীর প্রধান আমিনুলসহ চারজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

এ সময় ঘটনাস্থল থেকে র‌্যাব বেশকিছু অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে। এ ঘটনায় র‌্যাবের দু’জন সদস্য আহত হয়েছেন।

মঙ্গলবার সকালে খুলনার কয়রা উপজেলার সুন্দরবনে এ ‘গোলাগুলির’ ঘটনা ঘটে। গণমাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্নেল সৈয়দ মোহাম্মদ নূরুস সালেহীন ইউসুফ।

তি‌নি জানান, সরকার দস্যুমুক্ত ঘোষণার পরও সুন্দরব‌নে দুই-এক‌টি ছোটবা‌হিনী ডাকা‌তির জন্য সংগ‌ঠিত হ‌য়ে‌ছে। এদের ধরতে র‌্যাবের গো‌য়েন্দা নজরদা‌রি জোরা‌ল করা হয়। এরই প্রে‌ক্ষি‌তে সোমবার গভীর রা‌তে কয়রা এলাকায় অ‌ভিযান প‌রিচালনা করা হয়। বনের এক‌টি খা‌লের কা‌ছে র‌্যাবের উপস্থিতি টের পে‌য়ে দস্যুরা গু‌লি চালায়। র‌্যাবের অ‌ভিযা‌নিক দলও পাল্টা গু‌লি চালায়।

ক‌য়েক ঘণ্টা গোলাগুলির পর ঘটনাস্থল থে‌কে বা‌হিনী প্রধান আমিনুরসহ চারজ‌ন দস্যু‌কে গুলি‌বিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তা‌দের‌ কয়রা উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে নেয়া হ‌লে কর্তব্যরত চি‌কিৎসকরা মৃত ঘোষণা ক‌রে‌ন। সেখান থে‌কে বেশ ক‌য়েক‌টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হ‌য়ে‌ছে।

এ ঘটনায় র‌্যাবের দুইজন সদস্য আহত হ‌য়ে‌ছেন। র‌্যাবের মেজর শামীম সরকার এএস‌পি তোফাজ্জল ‌হো‌সেনসহ এক‌টি অভিযানিক দল এ অ‌ভিযান চালায়।

লাশ চারটি কয়রা উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে নেয়া হ‌য়ে‌ছে। আহত র‌্যাবের দুইজন সদস্য‌কে প্রাথ‌মিক চিকিৎসা দেওয়া হয়েছে।